ঢাকা শনিবার, ২৩শে জানুয়ারী ২০২১, ১০ই মাঘ ১৪২৭


কোপা আমেরিকার গ্রুপ নির্ধারণ, উদ্বোধনী ম্যাচে মুখোমুখি আর্জেন্টিনা ও চিলি


ছবি: গোল ডটকম

প্রভাত ফেরী ডেস্ক: ২০২০ সালের কোপা আমেরিকার গ্রুপ নির্ধারণ হয়ে গেছে। প্রথমবার দুই দেশের আয়োজনে হতে যাওয়া এই আসরের প্রথম ম্যাচেই মুখোমুখি হবে ২০১৫ ও ২০১৬ সালের দুই ফাইনালিস্ট চিলি ও আর্জেন্টিনা। এই বছরের তৃতীয় স্থান নির্ধারণীর পুনরাবৃত্তি হতে যাচ্ছে বুয়েন্স আয়ার্সের এল মনুমেন্টালে ১২ জুনের উদ্বোধনী ম্যাচটি।

ব্যক্তিগত সাফল্যে উদ্ভাসিত লিওনেল মেসি। সদ্য রেকর্ড ষষ্ঠবার বিশ্ব ফুটবলের সর্বোচ্চ মর্যাদাকর পুরস্কার ব্যালন ডি'অর জিতেছেন তিনি। প্রিয় ক্লাব বার্সেলোনার হয়ে সব ধরনের শিরোপাও জিতেছেন ছোট ম্যাজিসিয়ান। কিন্তু আর্জেন্টিনার হয়ে একটি ট্রফিও জিততে পারেননি মেসি। ক্যারিয়ারের গোধূলি লগ্নে জাতীয় দলের হয়ে বুভুক্ষের মতো খুঁজছেন একটি আন্তর্জাতিক শিরোপা। সেই লক্ষ্যে ফের চ্যালেঞ্জের মুখে পড়লেন তিনি।

মঙ্গলবার রাতে অনুষ্ঠিত হয়েছে কোপা আমেরিকা-২০২০'র গ্রুপ পর্বের ড্র। যেখানে 'এ' গ্রুপে রয়েছে আর্জেন্টিনা ও 'বি' গ্রুপে পড়েছে ব্রাজিল। আর্জেন্টিনার গ্রুপে অন্যান্য দেশগুলো হলো অস্ট্রেলিয়া, বলিভিয়া, চিলি, উরুগুয়ে ও প্যারাগুয়ে। অন্যদিকে ব্রাজিলের গ্রুপসঙ্গীরা হলো কলম্বিয়া, কাতার, ভেনেজুয়েলা, ইকুয়েডর ও পেরু।

প্রথমবারের মতো এবারের কোপা আমেরিকা অনুষ্ঠিত হবে দুই দেশ মিলে। যেখানে আর্জেন্টিনা ছাড়াও স্বাগতিক দেশ হিসেবে থাকছে কলম্বিয়া। তবে আসরের উদ্বোধনী ম্যাচ খেলবে আর্জেন্টিনাই। যেখানে তাদের প্রতিপক্ষ চিলি।


বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


Top