ঢাকা শনিবার, ২৩শে জানুয়ারী ২০২১, ১০ই মাঘ ১৪২৭


সুদানে টাইলস ফ্যাক্টরিতে ভয়াবহ বিষ্পোরণ: নিহত ২৭, আহত ১২৬


ছবি: এএফপি

প্রভাত ফেরী ডেস্ক: উত্তর আফ্রিকার দেশ সুদানে একটি টাইলস ফ্যাক্টরিতে অগ্নিকাণ্ডে অন্তত ২৭ জন নিহত হয়েছেন। ওই দুর্ঘটনায় আরও প্রায় ১২৬ জন আহত হয়েছে। এদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।মঙ্গলবার রাজধানী খার্তুমের উত্তরাঞ্চলীয় একটি শিল্প এলাকায় এ দুর্ঘটনা ও প্রাণহানির ঘটনা ঘটে। মঙ্গলবার সরকারি এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। সরকারী কর্মকর্তাদের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

নিহতের সংখ্যা বাড়তে পারে বলেও আশঙ্কা প্রকাশ করা হয়েছে। অগ্নিদগ্ধদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উত্তর খারতুমের একটি ফ্যাক্টরিতে অগ্নিকাণ্ডের পর চারদিকে ধোঁয়া ছড়িয়ে পড়ে। এক বিবৃতিতে বলা হয়েছে, একটি বাণিজ্যিক এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনায় ২৭ জন নিহত এবং আরও ১২৬ জনের বেশি মানুষ আহত হয়েছে। একটি গ্যাস ট্যাঙ্কারে বিস্ফোরণ থেকে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

আহতদের চিকিৎসায় সাধারণ নাগরিকদের রক্তদানের আহ্বান জানিয়েছে কর্তৃপক্ষ। এক কর্মী এএফপিকে বলেন, ভয়াবহ বিস্ফোরণ ঘটেছে। ওই ফ্যাক্টরি কম্পাউন্ডে বেশ কিছু পার্ক করা গাড়িতেও আগুন ধরে গেছে।

আল জাজিরা জানিয়েছে, ভয়ঙ্কর এক বিস্ফোরণে ভবনটিতে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। চারপাশ ছেয়ে যায় ঘন কালো ধোঁয়ায়। উদ্ভূত পরিস্থিতিতে দমকল বাহিনীকেও ঘটনাস্থলে পৌঁছাতে হিমশিম খেতে হয়। পরে ফায়ার সার্ভিসের ১৬টি ইঞ্জিন ব্যবহার করে আগুন নিয়ন্ত্রণে সক্ষম হয় দমকল কর্মীরা।

প্রত্যক্ষদর্শী একজন কর্মী জানান, আকস্মিকভাবে বিকট আওয়াজে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। আগুনের গোলা ছিটকে আকাশের দিকে উঠতে শুরু করে। কিছুক্ষণের মধ্যেই গ্যারেজে থাকা গাড়িগুলোতে আগুন লেগে যায়।


বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


Top